সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:০৯ অপরাহ্ন
শিরোনাম

ডেমরায় সরকারি জায়গা দখলের চেষ্টায় দুপক্ষের সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক, / ৫৪৩ Time View
Update : শনিবার, ২ মার্চ, ২০২৪

গত ০৭/০২/২০২৪ তারিখে ডেমরা থানাধীন ৬৭ নং ওয়ার্ডের শুকরসীতে সরকারি জায়গায় বাড়ির সিড়ি স্থাপন নিয়ে বাড়ির মালিক ও তার ভাইয়ের সাথে বিরোধ সৃষ্টি হয়। বিরোধের এক পর্যায়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

সংঘর্ষে আহত হাজী আবু সাইদ ঢাকা মেডিকেলে দুদিন চিকিৎসাধীন অবস্থায় ছিলেন।

গত ০৮-০২- ২০২৪ তারিখে হাজী আবু সাইদ এর সহধর্মিণী মিসেস লাভলী বেগম ডেমরা থানায় একটি সাধারণ ডায়েরি করেন। উক্ত ডায়েরির জিডি নং: ৪২৮।

উক্ত ঘটনার সূত্রপাত ধরে ২৫.২-২০২৪ তারিখে সরকারি জায়গায় সিঁড়ি স্থাপনায় বাঁধা দেন এলাকাবাসী উক্ত ঘটনার জের ধরে পুনরায় সংঘর্ষ হয় এলাকাবাসীর সাথে ।

এই ঘটনার ধারাবাহিকতায় দৈনিক দেশ আমারে একটি বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের জন্য হাজী আবু সাইদ ও তার সহধর্মিণী লিখিত একটি অভিযোগ দেয়।

অভিযোগের সত্যতা যাচাই করতে ০২/০৩/২০২৪ তারিখে দৈনিক দেশ আমার দৈনিক আওয়ার বাংলাদেশের একদল প্রতিনিধি ঘটনাপ্রবাহ পরিদর্শন এর জন্য ঘটনাস্থলে যায়। সরেজমিনে গিয়ে প্রত্যক্ষদর্শী ব্যক্তিবর্গের মধ্যে সাবেক মেম্বার হাজী আলাউদ্দিন, ফারুক হোসেন, সাবেক মেম্বার মো: কাশেম আলী এবং হাসান সহ একাধিক ব্যক্তির সাথে কথা বলে জানা যায়, সরকারি রাস্তায় উক্ত বাড়ির অবৈধ সিড়ি নির্মাণে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে। তাদের দাবি; সরকারি রাস্তায় অবৈধ স্থাপনা করা যাবে না। এলাকার রাস্তাঘাট এমনিতেই সরু। তারউপর সিড়ি স্থাপন করলে যানবাহন চলাচলে ভোগান্তি সৃষ্টি হবে। এলাকাবাসী আরও বলেন, সিড়ি নির্মাণে বাঁধা দেয়ায়, হাজী আবু সাইদের সহধর্মিণী কারো কোনো কথায় কর্ণপাত না করে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এবং ভাড়াটে গুন্ডাদের দিয়ে স্বার্থ হাসিলের চেষ্টা করেন। এলাকাবাসী বিরোধের মিমাংসা করতে চাইলে ভুমির মালিক এলাকাবাসীর সাথে বৈঠকে রাজি হননি। এলাবাসীর বাধাঁর সম্মুখীন হয়ে ভুমির মালিক স্থাপনা সাময়িকভাবে স্থগিত রেখেছেন।

ডেমরা থানার অফিসার ইনচার্জের সাথে কথা বলে জানা যায়; সরকারি জায়গায় স্থাপনা কখনোই কাম্য নয়। আমি জিডি নিয়েছি। যাচাই-বাছাই পূর্বক মামলা নেয়ার মতো ঘটনা হলে মামলাটি গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর