শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন
শিরোনাম

বালাসীঘাট থেকে বাহাদুরাবাদ পর্যন্ত টানেল নির্মাণের দাবিতে মানববন্ধন

বাবুল রহমান রবিন গাইবান্ধা জেলা প্রতিনিধি / ১৪৬ Time View
Update : রবিবার, ৩ মার্চ, ২০২৪

শনিবার (২ মার্চ) গাইবান্ধা শহরের গাইবান্ধার ব্রহ্মপুত্র নদে বালাসীঘাট থেকে বাহাদুরাবাদ পর্যন্ত টানেল নির্মাণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। গানাসাস মার্কেটের সামনে কর্মসূচির আয়োজন করে ব্রহ্মপুত্র নদে টানেল নির্মাণ বাস্তবায়ন কেন্দ্রীয় কমিটি।
গাইবান্ধার ব্রহ্মপুত্র নদে বালাসীঘাট থেকে বাহাদুরাবাদ পর্যন্ত টানেল নির্মাণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট আশরাফ আলীর সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন আমিনুল ইসলাম গোলাপ, মোস্তফা মনিরুজ্জামান, মনজুর আলম মিঠু, গোলাম রব্বানী, মো. ইলিয়াস হোসেন, আতোয়ার রহমান, তাজুল ইসলাম বকুল, হাফিজার রহমান, রেজাইউল করিম, ফরহাদ হোসেন, ইমরান, সালমান মাহমুদ নয়ন, মিজানুর রাহমান মাষ্টার, আব্দুল হালিম, নাদিম হোসেন প্রমুখ।

কমিটির সাধারণ সম্পাদক জেএইচ মুজকুরি অনুর সঞ্চালনায় বক্তারা বলেন, জামালপুর জেলার সাথে গাইবান্ধা জেলার মধ্যে সড়ক যোগাযোগ ও রেল যোগাযোগ ব্যবস্থা একমাত্র টানেল নির্মাণের মাধ্যমেই সম্ভব। টানেল নির্মাণের মাধ্যমে সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নতি হলে জেলায় শিল্প কলকারখানা ও কৃষি ভিত্তিক শিল্প গড়ে তোলা সম্ভব। টানেল নির্মাণকালে নদী শাসনের মাধ্যমে চরা লের ব্যাপক অনাবাদি জমি কৃষি জমিতে পরিণত হবে। বন্যার হাত থেকে এলাকাবাসী স্থায়ীভাবে রক্ষা পাবে।

তারা আরও বলেন, রংপুর বিভাগের ৮টি জেলা লালমনিরহাট, নীলফামারি, গাইবান্ধা, কুড়িগ্রাম, পঞ্চগড়, ঠাকুরগাঁ, দিনাজপুর, জয়পুরহাটসহ জামালপুর জেলার টানেল নির্মাণের মাধ্যমে হিলি স্থহলবন্দর, সোনাহাট স্থল বন্দর, চিলাহাট স্থল বন্দর, সিলেট ও চট্টগ্রাম জেলার মত সড়ক যোগাযোগ ব্যবস্থা সহজ হবে ও পণ্য পরিবহন খরচ কম হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর