শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন
শিরোনাম
কবর থেকে সমনগর উচ্চ বিদ্যালয় এর অফিস সহায়কের লাশউত্তোলন কিডস ইন্টারন্যাশনাল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ রূপগঞ্জে পূর্বশত্রুতার জেরে দুই জনকে পিটিয়ে আহত//প্রতিপক্ষের বাড়িতে হামলা ভাংচুর// থানায় পাল্টা পাল্টি অভিযোগ রূপগঞ্জকে একটি সুন্দর রূপগঞ্জ হিসেবে গড়ে তুলতে চাই- সেলিম প্রধান নরসিংদীতে ভয়েজ বিডি ২৪.কম সম্পাদকের আমন্ত্রণে রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভিসির আগমন। ট্রেনের সঙ্গে ধাক্কা লেগে অজ্ঞাত যুবক (৪০) নিহত মরদেহ দাফনে বাঁধা দেন ভাই-ভাতিজা দুইদিন পর মরদেহ দাফন গাইবান্ধায় দৈনিক নাগরিক ভাবনা পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত। ডেমরায় তিন ছিনতাইকারী হাতেনাতে গ্রেফতার রূপগঞ্জে শহিদ দিবসে সভা, শোভাযাত্রা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা

ডলার প্রতারক চক্রের মূলহোতা শরিফুল ইসলাম আটক

বাবুল রহমান রবিন গাইবান্ধা জেলা প্রতিনিধি / ৩০৩ Time View
Update : রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৪

গাইবান্ধা জেলার পুলিশ সুপার মোঃ কামাল হোসেন এর দিক নির্দেশনা মোতাবেক জেলার সাদুল্লাপুর থানা অফিসার ইনচার্জ কে.এম. আজমিরু জ্জামান এর তত্বাবধানে সাদুল্লাপুর থানা পুলিশের একটি চৌকস দল এজাহারের ভিত্তিতে বাদীর লুণ্ঠিত টাকার মধ্যে সাড়ে ৫ লাখ টাকা, অপরাধ কাজে ব্যবহৃত ১টি মোটর সাইকেল, ১টি ইজিবাইক ও ১টি চার্জার ভ্যান উদ্ধারসহ ডলার প্রতারক চক্রের মূলহোতা শরিফুল ইসলাম (৩৮) কে গ্রেফতার করেছে । গ্রেফতারকৃত প্রতারক চক্রের মূলহোতা শরিফুল ইসলাম(৩৮) গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার এনায়েতপুর গ্রামের মৃতঃ গোলাম হোসেন এর ছেলে ।

এ সংক্রান্ত অভিযানের বিষয়ে ১০ ফেব্রুয়ারী শনিবার সকালে পুলিশ সুপার কার্যালয়ে সম্মেলন কক্ষে এক প্রেস বিফ্রিংয়ে গাইবান্ধা জেলার পুলিশ সুপার মোঃ কামাল হোসেন জানান বাদী মোঃ নিজামুল হক (৫৪), পিতা-মৃত আলাউদ্দিন নরসিংদী অভিযোগে জানা যায় অনুমান গত ৩ মাস পূর্বে একজন অজ্ঞাতনামা মহিলা তাহার ব্যক্তিগত মোবাইলে ফোন করে বাদীর দুর্বলতায় দাদু-নাতির সম্পর্ক সৃষ্টি করে। উক্ত মহিলা মোবাইল ফোনের মাধ্যমে তার দারিদ্রতার কথা বলে তার কাছে কিছু আমেরিকান ডলার আছে বলে তাকে দেওয়ার প্রস্তাব করে। সেই সুবাদে বাদী ব্যবসায়িক কাজে গত ইং ১৩/০১/২০২৪ তারিখ রংপুর আসিলে উক্ত মহিলার অনুরোধক্রমে ধাপেরহাট এলাকায় আসলে উক্ত মহিলার প্রতিবেশী চাচাতো ভাই ইজিবাইক যোগে অজ্ঞাতনামা স্থানে তার বাড়ীতে নিয়ে যায়। খাওয়া দাওয়া করিয়ে উক্ত মহিলা ও তার পিতা হিসাবে পরিচয়দানকারী একজনকে পরিচয় করে দেয়। একপর্যায়ে একটি কালো রঙের ব্যাগে করে আনুমানিক এক হাজার পিছ আমেরিকান ডলার তাকে দেখায় এবং বলে যে, এখানে ৮ হাজার ডলার আছে। উক্ত মহিলার পিতা বলে যে, তারা গরিব মানুষ উক্ত ডলার কোথায় কি করব, এই ডলার গুলো বাদীকে নিয়ে তাদেরকে ৭ লক্ষ টাকা দিতে বলে। বাদীর কাছে টাকা না থাকায় বাদী জানাবে বলে উক্ত তারিখে নরসিংদী চলে যায়। উক্ত মহিলা বিভিন্ন সময় ফোন করে তাকে আমেরিকান ডলারগুলো ক্রয় করার জন্য অনুনয় বিনয় করা সহ বিরক্ত করতে থাকে। তাদের অনুরোধক্রমে গত ইং ০৬/০২/২০২৪ তারিখ দুপুর অনুমান ১২.৪০ ঘটিকার সময় সাড়ে ৬ লাখ টাকা নিয়া বাদী তার মেয়ের জামাইসহ নরসিংদী হতে রংপুর বিভিন্ন ব্যবসায়িক কার্যক্রম করে সাদুল্লাপুর থানাধীন ধাপেরহাট বাজারের চতরা গামী পাকা রাস্তার পার্শ্বে পৌছাইলে উক্ত স্থানে উপরোক্ত মহিলার ইজিবাইক ওয়ালা চাচাতো ভাই বাদীকে নিয়ে ০৬/০২/২০২৪ তারিখ দুপুর অনুমান ২ ঘটিকায় সাদুল্যাপুর থানাধীন অজ্ঞাতস্থানে এক বাড়ীতে নিয়ে যায়। বাড়ীতে থাকা উক্ত মহিলা ও তার পিতা হিসাবে পরিচয় করে দেওয়া ব্যক্তি বাদী ও বাদীর মেয়ের জাইয়ের সাথে কথা বলার একপর্যায়ে অজ্ঞাতনামা ৭/৮ জন লোক এসে তারা সকলে মিলে একটি কালো ব্যাগে ডলার দেখিয়ে ছয় লক্ষ পঞ্চাশ হাজার টাকা গ্রহণ করে। বাদী ব্যাগে থাকা ডলার গুলো দেখতে চাইলে তারা ব্যাগটি তাদের নিকট নিয়ে নেয়। বাদী পুনরায় তাদের নিকট ডলার নতুবা টাকা চাইলে পুলিশের ভয় দেখিয়ে এক পর্যায়ে রেজিঃ গাইবান্ধা-হ-১২-৯৮৪৬ মটর সাইকেলে উঠিয়ে তাদের সহযোগী দ্বারা বিকাল অনুমান সাড়ে ৩ ঘটিকায় ধাপেরহাট স্ট্যান্ডে পৌছে দেয়। বাদীকে হুমকি প্রদান করে এই বিষয়ে থানা পুলিশকে অবহিত করিলে তাকে হত্যা করা হবে। বাদী পরবর্তীতে গাড়ী যোগে নরসিংদীতে চলে যায়। পরিবার ও আত্মীয়-স্বজনের সাথে আলোচনা করে থানায় এসে এজাহার দায়ের করলে সাদুল্লাপুর থানা পুলিশ ডলার প্রতরক চক্রের মূলহোতা মোঃ শরিফুল ইসলাম (৩৮) কে তার বসত বাড়ী হতে গ্রেফতার করা হয়।

এ প্রেস বিফ্রিংকালে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত মোঃ ইবনে মিজান অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোঃ ইব্রাহিম হোসেন অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) মোঃ আবদুল্লাহ আল মামুন সাদুল্লাপুর থানা অফিসার ইনচার্জ কে.এম আজমিরুজ্জামান সহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যবৃন্দ এবং জেলার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর