শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:১১ অপরাহ্ন
শিরোনাম

কেবল এন্ড ব্রডব্যান্ড অপারেটর সংযুক্ত মোর্চা উদ্যোগে ..মহামিছিল ও সমাবেশ করলেন ।

শম্পা দাস ও সমরেশ রায়, কলকাতা / ৪৮৮ Time View
Update : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩

আজ ২২শে ডিসেম্বর শুক্রবার, বেলা একটায়, কেবল এন্ড ব্রডব্যান্ড অপারেটর সংযুক্ত মোর্চার পরিচালনায়, শিয়ালদহ থেকে রানী রাসমনি রোড পর্যন্ত, কয়েকশো কেবল অপারেটর ও এম এস ও কর্ণধারেরা একটি মহা মিছিল করলেন এবং রানী রাসমণি রোডে বিক্ষোভ সমাবেশ করলেন। তার সাথে সাথে মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে একটি বার্তা দেওয়ার চেষ্টা করলেন। যাহাতে তাদের সমস্যা গুলি অতি দ্রুত সমাধানের চেষ্টা করেন। এই মহা মিছিল ও সমাবেশের উদ্যোগ নেন মাননীয় শঙ্কর চন্দ্র মহাশয়, যিনি আজ ৩৪টি বছর ধরে সবাইকে একত্রিত করে চলেছেন। এবং যাহার সহযোগিতায়, নয়টি সংগঠনকে যুক্ত করে ,এই সংযুক্ত মোর্চার তৈরী হয়েছে,

মঞ্চে উপস্থিত ছিলেন ,বিভিন্ন জেলার কেবল অপারেটর ও এম এস ও কর্ণধারেরা, মন্ত্রী ছিলেন সিটি এম এস ও কর্ণধার তিনকড়ি দত্ত , জিটিপিএল এর কর্ণধার শৈবাল ব্যানার্জী ও বিজয় আগরওয়াল, আহরণের তাপস বোস, এলায়েন্সের দেবাশীষ বিশ্বাস, মেঘবেলার কালো দা, এছাড়া উপস্থিত ছিলেন গৌতম দাস, উদয় শঙ্কর, স্বপন চক্রবর্তী ,আলমগীর দাস সহ অন্যান্যরা । প্রত্যেক সম্মানীয় ব্যক্তিত্বদের কেবল এন্ড ব্রডব্যান্ড অপারেটর সংযুক্ত মোর্চার তরফ থেকে উত্তরীয় এবং পুষ্পস্ত স্তবক দিয়ে সম্বর্ধনা জানান।

সংক্ষিপ্ত বক্তব্যের মধ্য দিয়ে শংকর বাবু সকলকে অভিনন্দন জানান এই মিছিলে পায়ে পা মেলানোর জন্য ,তার সাথে সাথে মহিলা অপারেটরদেরও, তিনি বলেন যেভাবে আমাদের উপর জোর জুলুম নেমে আসছে , প্রশাসনের তরপেও আমরা হেনস্তা হচ্ছি এবং প্রতিমুহূর্তে আমরা বাধাপ্রাপ্ত হচ্ছি, তার বিরুদ্ধেই আমাদের এই লড়াই। এবং মহা মিছিল, তাই আমরা মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে বার্তা পৌঁছানোর চেষ্টা করছি ,সকলকে একত্রিত করি, আশা করছি মাননীয় মুখ্যমন্ত্রী আমাদের দিকে নজর দেবেন। এবং একটি পথ বের করবেন।

অন্যদিকে এম এস ও কেবল অপারেটরদের তরফ থেকে বক্তৃতার মধ্য দিয়ে বলেন, এই ব্যবসাকে বেশ কিছু বহুজাতিক সংস্থা ও পুঁজিবাদীদের হাতে দেওয়ার চেষ্টা চলছে এবং তাদের কাছ থেকে একটা মোটামুটি অংকের মুনাফা লুটার চেষ্টা করছেন। আমরা তা হতে দেব না। কারণ এই ব্যবসার উপর কয়েক হাজার পরিবারের মানুষজন বেঁচে আছেন, যদি এই ব্যবসা ওনাদের হাতে চলে যায়, এই সকল পরিবারের মানুষজন বিপদের সম্মুখীন হবেন, এবং আমরা ধন্যবাদ জানাই কেবল এন্ড ব্রডব্যান্ড অপারেটর সংযুক্ত মোর্চাকে, যাহারা নিজেদের উদ্যোগ নিয়ে এরকম একটি সমাবেশ করেছেন এবং প্রতিবাদের জায়গা করে দিয়েছেন, না হলে হয়তো এত তাড়াতাড়ি এই প্রতিবাদ করা সম্ভব হতো না। আরও আমাদেরকে কিছুদিন অপেক্ষা করতে হতো, আর কৃতজ্ঞতা জানাই সকল কেবল অপারেটরদের, যারা পরিষেবা দিয়ে চলেছে এবং যারা প্রতি মুহূর্তে বিপদের সম্মুখীন হন, তাই আজ মঞ্চ থেকে একসাথে আমরা প্রতিজ্ঞাবদ্ধ হব, এই ব্যবসা কোন পুঁজিবাদীদের হাতে যেতে দেব না, দরকার পড়লে আরো বৃহত্তর আন্দোলনে নামবো, যদি আমাদের কথা না রাখেন, আমাদের দাবিগুলি না রাখেন, তবে আমরা আশা করছি
আজকের এই সমাবেশ থেকে কিছু একটা বার্তা পাওয়া যাবে। আমরা তাহার অপেক্ষায় থাকবো, নচেৎ এর আগে যেমন আমরা সমস্ত রাস্তাঘাট অচল করে দিয়েছিলাম , পুনরায় আবার সেই পথেই যাব, সকলকে একত্রিত করে, এর সাথে সাথে সকল গ্রাহকদেরও উদ্দেশ্যে বললেন, আপনারা এর প্রতিবাদের ঝড় তুলুন ,বিদেশী ও পুঁজিবাদীদের হাতে দেওয়া চলবে না, আর প্রশাসনের উদ্দেশ্যে জানাই ,আর বেশি দিন হেনস্থা নয়, এবার আমরাও প্রতিবাদের ঝড় তুলবো । একের পর এক পুঁজিবাদী ও বিদেশীদের হাতে দেওয়ার চক্রান্ত বন্ধ হোক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর