মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০২:৩১ অপরাহ্ন
শিরোনাম

কলকাতার নিউমার্কেট এলাকায়, হকার উচ্ছেদ কর্মসূচী

শম্পা দাস ও সমরেশ রায় , কলকাতা প্রতিনিধি / ৩১৯ Time View
Update : রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩

আজ ১৪ ই ডিসেম্বর বৃহস্পতিবার, দুপুর ১২ টা থেকে, কলকাতার নিউ মার্কেট এলাকায় শুরু হয়েছে ,হকার উচ্ছেদ কর্মসূচী, হাইকোর্টের নির্দেশে নিউমার্কেট থানার অফিসার ও পুলিশ বাহিনীর উপস্থিতিতে এবং হকার সংগ্রাম কমিটির সহযোগিতায় এই অভিযান চলে, নিউ মার্কেট এলাকায় যে সকল হকারেরা নিজেদের ইচ্ছামত জায়গা ঘিরে ব্যবসা করতেন , মানুষেরা চলাফেরা করতে পারতেন না, তাদের আজকে নির্দিষ্ট জায়গা মাফ করে দেন এবং ৪৮ ঘন্টা সময় দেন ,তার মধ্যে যেন ওই মাপের মধ্যে বসে, যদি না শোনে তাহলে বাধ্য হবেন আইনত কাজ করতে।

বলেন কোন মতে দুই দিকে বসা যাবে না, যাদের নাম লিস্টে আছে, তারাই একমাত্র এক লাইনের মধ্যে বসতে পারবে এবং সেটি নির্দিষ্ট মাপের মধ্যে। আজ বিভিন্ন সংগঠনের উপস্থিতিতে অফিসারদের বুঝিয়ে কিছুটা কাজ ব্যাহত রাখেন, তারা বলেন আলোচনা করে এদের আমরা বোঝাবো, কারণ প্রত্যেকের বাড়িতেই ফ্যামিলি আছে, ব্যবসা বন্ধ হয়ে গেলে ,সংসার চলবে কি করে ,তাই এদের একটা সময় দিয়েছি। নিউমার্কেট এলাকা গ্র্যান্ড হোটেলের সামনে এই প্রকার উচ্ছেদের ফলে,পথ চলতি লোকের ভীর জমতে থাকে, এর সাথে সাথে কিছুটা উত্তেজনও দেখা যায় , কারণ অনেকেই বলাবলি করেন, আমরা কি এমনি জায়গা নিয়ে বসে আছি ,মাস গেলেই তিন হাজার টাকা করে আমাদের দিতে হয় আলাদা ,বেশি জায়গা নেওয়ার জন্য, এরফলে উভয় সংগঠনের মধ্যে একটা উত্তেজনা দেখতে পাওয়া যায়, সংগঠনের লোকেরা শুধু একটি কথাই বলেন কাউকেই উঠতে হবে না,

আমরা থেকে তার ব্যবস্থা করে দেব ,কিন্তু সরকারের নিয়ম মেনে তাদের কাজ করতে হবে, নচেৎ আমরা তাদের লাইসেন্স ও রিনিউয়াল বাতিল করতে বাধ্য হব। এরপর অফিসারদের মধ্যে আলোচনার পর ,অফিসারেরা ওখান থেকে চলে যান এবং হকারেরা আপাতত অফিসারদের নির্দেশ মেনে ব্যবসা করতে শুরু করেন।

উপস্থিত ছিলেন সংগঠনের শক্তিমান ঘোষ ,অশোক চক্রবর্তী, ও দেবাশীষ দাস ছাড়াও অন্যান্যরা,

রিপোর্টার, শম্পা দাস ও সমরেশ রায় , কলকাতা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর