বুধবার, ১৯ জুন ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন
শিরোনাম

হবিগঞ্জে তেলবাহী ট্রেন লাইনচ্যুত: ১২ ঘন্টা পর চালু হল সিলেটের রেল যোগাযোগ

দৈনিক দেশ আমার ডেস্ক / ১৫৯ Time View
Update : বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩

হবিগঞ্জ ,২৩ নভেম্বর ,২০২৩ (বাসস): হবিগঞ্জের ঢাকা-সিলেট রেল সড়কের হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর এলাকায় তেলবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনার ১২ ঘন্টা পর সারা দেশের সাথে সিলেটের রেল চলাচল পুনরায় চালু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা ২০ মিনিটে লাইনচ্যুত হওয়া তেলবাহী ট্রেনটি অপসারণ করার পর এ লাইন সচল হয়। এর আগে বুধবার (২২ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে তেলবাহী ট্রেন লাইনচ্যুত হয়। এর ফলে ৪টি আন্তনগর ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়েছে। এতে ভোগান্তিতে পড়েন কয়েক হাজার যাত্রী। দেখা দেয় সিডিউল বিপর্যয়।
শ্রীমঙ্গল রেলওয়ে পুলিশের এসআই কামাল উদ্দিন জানান, আখাউড়া থেকে একটি তেলবাহী ট্রেন সিলেটে যাওয়ার পথে হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর রেলব্রীজের পাশে দুটি বগি লাইনচ্যুত হয়ে যায়। ফলে সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল চলাচল বন্ধ হয়। ট্রেনটি রাত ৮ টা ১০ মিনিটে লস্করপুর এলাকায় পৌছা মাত্রই একটি বিকট শব্দ হয়। এ সময় ট্রেন চালক হার্টব্রেক করেন। সাথে সাথে ট্রেনের ৫ ও ১৪ নম্বার বগি লাইনচ্যুত হয়ে যায়। এতে রেল লাইনের একটি ব্রীজ ভেঙ্গে পড়ে। এতে করে ৪টি আন্তনগর রেল বিভিন্ন স্টেশনে আটকা পড়ে। সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী উপবন এক্সপ্রেস কুলাউড়া রেল স্টেশনে, সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস শ্রীমঙ্গল রেল স্টেশনে, সিলেটে থেকে ছেড়ে আসা কালনী এক্সপ্রেস মাইজগাও রেল স্টেশনে এবং চট্টগ্রাম থেকে ছেড়ে আসা উদয়ন এক্সপ্রের শায়েস্তাগঞ্জ রেল স্টেশনে আটকা পড়ে। ট্রেনগুলো যথাসময়ে পৌছতে না পারায় পাহাড়ীকা, জয়ন্তীকা, উপবন, কালনী ও পারাবত এক্সপ্রেস ট্রেনের সিডিউল বিপর্যয় ঘটেছে। কয়েকটি ট্রেনের যাত্রা বাতিল হবে। ২৪ ঘন্টার মাঝে সিডিউল ঠিক হয়ে যাবে।
তিনি আরও জানান, রাত সাড়ে ১০টার দিকে আখাউড়া থেকে উদ্ধারকারী ট্রেন রওয়ানা হলে রাত সাড়ে ১২টার দিকে ঘটনাস্থলের পাশে আসে। তবে ব্রীজ ভাঙ্গা থাকায় উদ্ধার কর্মীরা ট্রেন থেকে নেমে রাত ২টা ২০ মিনিট থেকে উদ্ধার কাজ শুরু করেন। তেলবাহী ট্রেনে ১৪টি বগি ছিল। এর মাঝে ৫টি বগি শ্রীমঙ্গলে এবং ৯টি বগি শায়েস্তাগঞ্জ রেল স্টেশনে নেয়া হয়। সকাল ৮টা ২০মিনিটে শ্রীমঙ্গলে আটকে পড়া চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ও শায়েস্তাঞ্জে আটকে পড়া সিলেটগামী উদয়ন এক্সপ্রেস চালুর মধ্য দিয়ে রেল চলাচল স্বাভাবিক হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর