রবিবার, ১৩ Jun ২০২১, ০৯:১৩ পূর্বাহ্ন

শিরোনাম :
ভালো থাকার সহজ উপায় শেখ হাসিনার ঐতিহাসিক কারামুক্তি দিবস উপলক্ষে বাউবির ছাত্র ঐক্য পরিষদের আলোচনা সভা প্রধানমন্ত্রীর কারামুক্তি দিবসে অসহায় দুস্থদের মাঝে দক্ষিণ যুবলীগের বস্ত্র বিতরণ নারী সদস্যকে শ্লীলতাহানির অভিযোগ কুড়িগ্রামে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা হাইমচর অনলাইন সাংবাদিক ফোরামের পক্ষ থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যানকে ফুলের শুভেচ্ছা জানান নেতৃবৃন্দ ট্রাফিক-ডেমরা জোনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন বুড়িগঙ্গায় লঞ্চের সিঁড়ি থেকে পড়ে পুলিশ সদস্যের মৃত্যু ঐতিহাসিক ৬ দফা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বাউবির ছাত্র ঐক্য পরিষদের শ্রদ্ধাঞ্জলি সিংড়ায় পিবিজি প্রকল্পের আওতায় কালভার্ট নির্মাণ বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বাউবির ছাত্র ঐক্য পরিষদের উদ্যােগে বৃক্ষ রোপন কর্মসুচি

সিদ্ধিরগঞ্জের সাইলোতে কিশোর গ্যাংয়ের উৎপাত

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইলোতে দিন দিনই বাড়েছে কিশোর গ্যাংয়ের উৎপাত। তুচ্ছ ঘটনায় বখে যাওয়া কিশোরদের এক গ্রুপ অন্য গ্রুপের উপর হামলা করছে। ধাওয়া, পাল্টা-ধাওয়ার বাইরেও ঘটছে খুনের ঘটনা। অল্প বয়সী এই কিশোরদের হাতে লাগছে রক্তের দাগ। অস্থির হয়ে উঠছে সমাজের পরিবেশ। তাদের থাবা থেকে বাদ পড়ছে না জন্মদাতা বাবা-মা এমনকি শিক্ষকও। বিরূপ প্রভাব পড়ছে পরিবার ও সমাজে। সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ জানান, কিশোর অপরাধ বন্ধে কঠোরতর ব্যবস্থা গ্রহন করছে প্রশাসন। র‌্যাব বলছে কিশোর গ্যাং’ নিয়ন্ত্রণের জন্য র‌্যাবের পক্ষ থেকে কিছু বিশেষ উদ্যোগ নেওয়া হচ্ছে। এই প্রক্রিয়ায় প্রয়াজনে পরিবারের অভিভাবকদেরও নিয়ে আসা হবে। দেশের ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষায় র‌্যাবের পক্ষ থেকে প্রয়োজনে আরও বিস্তর উদ্যোগ নেওয়ার পরিকল্পনাও রয়েছে।
জানাগেছে, সিদ্ধিরগঞ্জের পশ্চিম কলাবাগ মাদ্রাসা রোড এলাকায় মৃত মনিরের ছেলে তুশি ও খুশি, মাইনুদ্দিনের ছেলে যুবরাজ, হারানো পুকুরপাড় মসজিদ এলাকার সফুরের ছেলে ফয়েজ, জব্বরের ছেলে নিলয়, আইয়ুব নগর পাথইরা পাড়া এলাকার মৃত মজিবরের ছেলে সাগর উরফে ইজ্জত আলী, রাজিব, পূর্ব কলাবাগ মুন্সিপাড়া এলাকার হান্নান ড্রাইভারের ছেলে আল আমিন পাহার হাউজ এলাকার জাহাঙ্গিরের ছেলে কাউসার ওরফে রিফাত, পশ্চিম কলাবাগ মাদ্রাসা রোড এলাকার ইংলিশ মুজিবরের ছেলে সজিব বাবু, সাইলো গেইট এলাকার নাজমুল ওরফে নাব্বুর ছেলে তারেক, তাইজ উদ্দিনের নাতি আরাফাত , মাজার রোড এলাকার সালাউদ্দিন রবিন হুডের ছেলে রাসেলসহ একটি সিন্ডিকেট রয়েছে যারা প্রতিনিয়তই এলাকায় হুন্ডা মহড়া, ইভটিজিংসহ নানামূখী অপরাধ করে বেড়াচ্ছেন।
সমাজ ও মনোবিজ্ঞানীরা বলছেন, দুই-একটা অনাকাক্সিক্ষত ঘটনা ঘটলে কিশোর গ্যাংয়ের ওপর ঝাঁপিয়ে পড়েন আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা। কয়েক দিন পরই বিষয়টি ভুলে যাচ্ছেন। দীর্ঘমেয়াদি সমাধান নিয়ে কেউ ভাবছেন না। সংশ্লিষ্টরা বলছেন, এই কিশোররা আগামীর ভবিষ্যৎ। এই প্রজন্মকে রক্ষা করতে না পারলে ভয়াবহ সংকটে পড়বে দেশ।
এলাকাবাসীরা বলছেন, করোনাকালে বেড়েছে কিশোরদের মধ্যেও অপরাধ প্রবণতাসহ ‘গ্যাং কালচার’ আসক্তি। লকডাউনে অবরুদ্ধ পরিস্থিতিতে শিশু-কিশোরদের অপরাধের ধরনও অনেকটা বদলেছে। অপরাধের সঙ্গে নতুন মাত্রা দিয়েছে প্রযুক্তি। অলস সময়ে কিশোরদের যৌনতার প্রতি আগ্রহ বেড়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 dailydeshamar
Design & Developed BY Freelancer Zone