শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ০২:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম :
ডেমরায় বর্জ্য অপসারণ কার্যক্রমের উদ্বোধন করলেন কাউন্সিলর হাজী আতিকুর রহমান অবৈধভাবে এমপি’র বাড়ির সীমানা প্রাচীর ভাঙ্গলো ডিএসসিসি ডিএসসিসির ৬৪ নম্বর ওয়ার্ডের বর্জ্য স্থানান্তর কেন্দ্রের উদ্বোধন করলেন মেয়র তাপস ঢাকা দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুল হাসান রিপনের পিতার মৃত্যুতে ডেমরা থানা স্বেচ্ছাসেবক লীগের শোকবার্তা ধর্ষন চেষ্টার অভিযোগে কদমতলীতে দেশ ল্যাবরেটরীজ ঔষধ কোম্পানীর মালিক গ্রেফতার শেরে বাংলা এ কে ফজলুল হকের ১৪৮তম জন্মবার্ষিকীতে তাঁর স্মৃতির প্রতি বাউবির ছাত্র ঐক্য পরিষদের শ্রদ্ধাঞ্জলি সম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে বাউবির ছাত্র ঐক্য পরিষদের সম্প্রীতির সমাবেশ ও শোভাযাত্রা জাতীয় নিরাপদ সড়ক দিবস -২১ উপলক্ষে ট্রাফিক-ডেমরা জোনের সচেতনতামূলক প্রচারণা কার্যক্রম অনুষ্ঠিত কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ২ গ্রুপের সংঘর্ষে ৭ রোহিঙ্গা নিহত এক হাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ করলেন কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ

ডেমরায় ট্রাফিক পুলিশের সচেতনতামূলক কর্মসূচী

নাজমুল হাসানঃ
সড়কে অনাকাঙ্খিত দূর্ঘটনা প্রতিরোধকল্পে রাজধানীর ডেমরায় কলেজ শিক্ষার্থী, পরিবহন চালক-শ্রমিক ও পথচারীদের নিয়ে এক ট্রাফিক সচেতনতামূলক কর্মসূচী পালিত হয়েছে। ওয়ারী ট্রাফিক বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মো. সাইদুল ইসলাম পিপিএম এর নির্দেশনায় এবং ডেমরা ট্রাফিক জোনের ট্রাফিক ইন্সপেক্টর জিয়া উদ্দিন খানের উদ্যোগে শনিবার (২ অক্টোবর) বেলা ১১টার দিকে ডেমরা স্টাফ কোয়ার্টার এলাকায় এই কর্মসূচী পালিত হয়।

কর্মসূচীতে অংশগ্রহণ করেন ডেমরা ট্রাফিক জোনের সহকারি পুলিশ কমিশনার (এসি) মো. ইমরান হোসেন মোল্লাসহ ডেমরা এলাকার দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্যরা। এসময় সড়কে সুষ্ঠু ট্রাফিক আইন মেনে চলাচলের জন্য ডেমরা আইডিয়াল কলেজের শিক্ষার্থী, পথচারী ও পরিবহন চালক-শ্রমিকদের মাঝে প্রশিক্ষণসহ সচেতনতামূলক নানা নিয়ম-কানুন শিক্ষা দেয়া হয়।

এদিন পথসভা ও প্রশিক্ষন কর্মসূচীতে ট্রাফিক পুলিশেরা শিক্ষার্থী ও পথচারীদেরকে সড়কে নিরাপদ পারাপার, ট্রাফিক আইন মেনে চলাচল, গাড়িতে ওঠানামা ও বাসস্ট্যান্ড এলাকাগুলোতে নিয়মতান্ত্রিকভাবে চলাচলের বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন। পাশাপাশি করোনা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিসহ পরিবহনে সুরক্ষা সামগ্রী ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচলের পরামর্শও প্রদান করেন।

এছাড়াও কর্মসূচীতে সড়কে নানা দূর্ঘটনা এড়াতে পরিবহন চালক-শ্রমিকদের সুষ্ঠু ট্রাফিক আইন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। একইসঙ্গে যত্রতত্র পার্কিং না করা, স্টপেজগুলোতে সুশৃঙ্খলভাবে যাত্রী ওঠানামা করানো, ঘুমঘুম চোখে চালকদের যানবাহন না চালানো ও পরিবহনে করোনা প্রতিরোধে যাত্রীদেরকে সুরক্ষা সামগ্রী ব্যবহার নিশ্চিত করার নির্দেশনাও এসময় দেয়া হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 dailydeshamar
Design & Developed BY Freelancer Zone