রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:০১ পূর্বাহ্ন

শিরোনাম :
ডেমরায় যুবলীগের কর্মীসভা অনুষ্ঠিত শুভর কান্না থামাতে পেরে খুশি টিআই বিপ্লব ভৌমিক ডেমরার ৬৬ নং ওয়ার্ডে আওয়ামী লীগের প্রথমিক সদস্য সংগ্রহ ও ফরম বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত সিদ্ধিরগঞ্জে হেনকাপ নিয়ে পালিয়েছে মাদক ব্যবসায়ী ডেমরায় ৬৬ নং ওয়ার্ড যুবলীগের কর্মীসভা অনুষ্ঠিত    শেখ রেহানার জন্মদিনে দক্ষিণ যুবলীগের দোয়া ও খাবার বিতরণ মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা ও জমি দখলের প্রতিবাদে বাউবির ছাত্র ঐক্য পরিষদের মানববন্ধন  যাত্রাবাড়ীর মান্নান হাই স্কুল এন্ড কলেজে উৎসব মুখর পরিবেশে শিক্ষার্থীদের বরণ ত্রিশালে বিএনপি’র নবগঠিত কমিটির পরিচিতি সভা ডেমরায় বাংলাদেশ যাত্রা শিল্প উন্নয়ন পরিষদের পরিচিতি সভা অনুষ্ঠিত

ঢাকা দক্ষিণ সিটি মেয়র তাপসের পদত্যাগ দাবিতে বিক্ষোভ

 নিজস্ব প্রতিবেদকঃ

রাজধানীতে ডেঙ্গুর প্রকোপের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের পরিবারসহ বিদেশ ভ্রমণের তীব্র নিন্দা ও প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এ সময় বিক্ষোভকারীরা মেয়রের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নবাবপুর ও সূত্রাপুর এলাকায় এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বিক্ষোভকারীরা অভিযোগ করে বলেন, আপনারা জানেন যে আজ ঢাকার মানুষের দুর্ভোগের শেষ নেই। করোনার অতিমারীতে সারা দেশ এমনিতেই নাকাল। এর সঙ্গে নতুন করে যোগ হয়েছে ডেঙ্গুর প্রভাব। কিন্তু এসব নিয়ে নগর প্রশাসনের কর্তাদের কোন মাথাব্যাথা নেই। এক সমীক্ষায় দেখা গেছে, ঢাকায় প্রতিদিনই গড়ে ৫শ মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। আমরা আজ জীবন নিয়ে বড়ই ঝুঁকিতে। আমরা এর প্রতিকার চাই।

তারা বলেন, নগরকর্তারা দেখেও না দেখার ভান করছে। আমাদের জীবন নিয়ে খেলা খেলছে। আমরা বারবার নগর প্রশাসনের কাছে ধরনা দিয়েও এর কোন পদক্ষেপই দেখতে পাইনি। এরই মধ্যে ডেঙ্গুর ভয়াবহ পরিস্থিতিতে ঢাকাবাসীকে বিপদে ফেলে দক্ষিণ সিটির মেয়র তাপস প্রমোদ ভ্রমণে বিদেশ গমণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তার পদত্যাগ দাবি জানাই।।

 

বিক্ষোভকারীরা আরও বলেন, এই মেয়র উন্নয়নের নামে বিভিন্ন প্রধান সড়ক ও অলিগলির রাস্তা খনন করে ফেলে রাখছে। সে সকল রাস্তা দিয়ে চলাচল করতে যেমন কষ্টসাধ্য তেমনি এডিস মশা জন্মানোর অভয়ারণ্যে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতেই আজ আমারা রাস্তায় নেমেছি। ঢাকার ঐতিহ্যবহন করে পুরান ঢাকার সূত্রাপুর। সেই ঐতিহ্যবাহী এলাকায় মশার অত্যাচারে বসবাসই অনেক কষ্টকর। আমারা সূত্রাপুরবাসী নিরূপায় হয়ে আজ এই জনসমাবেশ ও বিক্ষোভ মিছিল থেকে প্রধানমন্ত্রীর কাছে আমাদের জীবন বাঁচানোর আবেদন জানাচ্ছি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 dailydeshamar
Design & Developed BY Freelancer Zone