বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৮:৫৭ অপরাহ্ন

শিরোনাম :
আমরা নতুনরা যুবলীগকে সৌন্দর্য,সৌহাদ্য ও সমৃদ্ব করে তুলবো __ব্যারিষ্টার তৌফিকুর রহমান পলাশবাড়ী প্রেসক্লাবের ত্রি বার্ষিক সাধারণ নির্বাচনে রবিউল ইসলাম পাতা সভাপতি ও রতন সাধারণ সম্পাদক নির্বাচিত হাইমচরে গৃহবধুর ঝুলন্ত লাশ উদ্ধারঃ পারুলের ময়নাতদন্তে রিপোর্ট আত্মহত্যা নয়, বরং হত্যা চাদঁপুরের হাইমচরে নবীন সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে মাস্ক বিতরণ সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমের স্ত্রী গুলশান আরা সেলিম আর নেই। রাজধানীর যাত্রাবাড়ীতে পুলিশের অভিযানে ২২ জুয়াড়ী আটক কদমতলীতে ধর্ষন মামলার আসামী নাছির গ্রেফতার ৪২ তম জাতীয় বিজ্ঞান সপ্তাহ উদযাপনে হাইমচরে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন জামাত বি এন পি কর্তৃক মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের গণতন্ত্র হত্যা দিবস পালিত হাইমচরে আলগী দক্ষিণ ইউনিয়নে ওয়ার্ড সভা অনুষ্ঠিত

দেড় যুগ পর অবশেষে ডেমরা থানা ছাত্রলীগের প্রতিটি ওয়ার্ডের সফল কমিটি ঘোষিত

সালে আহমেদ,ডেমরাঃ

দেড় যুগ পর অবশেষে ঢাকা মহানগর দক্ষিণের অন্তর্ভুক্ত ডেমরা থানা ছাত্রলীগের প্রতিটি ওয়ার্ডের নতুন কমিটি ঘোষিত।

ঢাকা -০৫ উপনিবার্চনের অাগে কিছু ওয়ার্ডে কমিটি প্রদান এবং নির্বাচন পরবর্তী সময়ে যুগোপযোগী কমিটি অনুমোদন পাওয়ায় নেতাকর্মীদের মাঝে হতাশা ও আক্ষেপ দুর হয়েছে। নেতাকর্মীদের মাঝে ফিরে আসতে শুরু করেছে প্রানচ্যাঞ্চলতা।দীর্ঘ দিনের রাজনীতি পরিচয়ের একমাত্র বাহন নতুন কমিটি সদস্যরা পেলো। এতে নগর থেকে শুরু করে থানা ও ওয়ার্ডে বইছে অানন্দ ও উৎসবের মিলনমেলা।

প্রসঙ্গত যে,২০১৯ সালের (১১ নভেম্বর) জয়নাল আবেদীন সৌরভকে সভাপতি ও আসিফ খানকে সাধারণ সম্পাদক করে আগামী ১ বছরের জন্য রাজধানীর ডেমরা থানা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে।

এক বছরে মাথায় দীর্ঘ দিনের রাজনীতির যে পরিচয় বহনের যে অভিযোগ ছিল তা এখন পরিপূর্ণ হয়েছে অত্র থানায়।বলাবাহুল্য যে এই কমিটির সভাপতি ও সম্পাদক কে সফল বলা যেতে পারে।

এ ব্যাপারে জানতে চাইলে ডেমরা থানা ছাত্রলীগের সভাপতি জয়নাল আবেদীন সৌরভ বলেন,ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক জুবায়ের অাহমেদ ভাইয়ের প্রতি কৃতজ্ঞতা অামাদের উপর অর্পিত দায়িত দেয়ার জন্য এবং একটি বছর সময় দিয়ে সফল ভাবে দায়িত্ব পালন করার জন্য।নিষ্ঠার সাথে অর্পিত দায়িত্ব পালনের প্রত্যয় ব্যক্ত করে সভাপতি জয়নাল আবেদীন বলেন,ত্যাগী ও পরিশ্রমী কর্মীদের মূল্যায়ন করার চেষ্টা করেছি এ নবগঠিত কমিটিতে।ডেমরা থানা ছাত্রলীগকে আরও সুসংহত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করে যাব। সবার সহযোগিতা পেলে ডেমরা থানা ছাত্রলীগকে সামনে এগিয়ে নিতে বদ্ধ পরিকর বলে জানান।

ডেমরা থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অাসিফ খানের সাথে মুঠোফোনে কথা হলে জানান,ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান ভাইয়ের নির্দেশে ডেমরা থানা ছাত্রলীগকে সুসংগঠিত করার লক্ষ্য সর্বাত্নক চেষ্টা করেছি।নবগঠিত কমিটির ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন,কোনো ধরনের তদবির ও স্বজন প্রতি করিনি। ত্যাগী ও বঙ্গবন্ধুর ও শেখ হাসিনার অার্দশিক রাজনীতির সাথে যারা জড়িত তাদের এ কমিটিতে মূল্যয়ন করেছি। ছাত্রলীগ সবসময়ই ভালো কাজের সাথে ছিল এবং ভবিষ্যতে ও থাকবে।বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে অামরা বদ্ধ পরিকর।এসময় তিনি অারো ও বলেন,ছাত্রলীগের ইতিহাস ও ঐতিহ্য ধরে রাখতে সর্বদা সচেষ্ট থাকবো।

উল্লেখ্য যে,শিক্ষা, শান্তি, প্রগতি এই স্লোগানকে সামনে রেখে ১৯৪৮সালের ৪ঠা জানুয়ারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুর হক হলে প্রতিষ্ঠিত হয়েছিল ছাত্রলীগ । হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। ইতিহাস আর গৌরবের মধ্য দিয়ে কাজ করে আসছে দেশের প্রত্যেকটা শিক্ষা প্রতিষ্ঠানে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 dailydeshamar
Design & Developed BY Freelancer Zone