রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৪:১৬ অপরাহ্ন

শিরোনাম :
সৈয়দপুরে OBAT এর আয়োজনে বিনামূল্যে চক্ষু শিবির। সেচ্ছাসেবী সংগঠন বিডি আর্তসেবা ফাউন্ডেশনের সভাপতি জুনায়েদ ও সম্পাদক জুবায়ের গণপরিবহন ও জনসমাগমে স্থলে নারী ও শিশু নির্যাতন রোধে ডেমরা ট্রাফিক জোনের সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত নৌকার পক্ষে জনগণের দ্বারে দ্বারে যুবলীগের ভোট প্রার্থনা ঢাকা-৫ আসনে কাজী মনিরুল ইসলাম মনুর পক্ষে গণসংযোগ ও পথসভা করেন ঢাকা দক্ষিন যুবলীগ। সোনারগাঁ ৩টি ইউনিয়নের ৪০ টি গ্রামের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন সর্তকীকরন বিজ্ঞপ্তি প্রকাশিত সংবাদের প্রতিবাদ ঢাকা-৫ উপনির্বাচন: নৌকায় ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছে যুবলীগ ঢাকা-৫ উপনির্বাচনে মাতুয়াইল ইউনিয়ন আওয়ামীলীগ ২ নং ওয়ার্ডের বিরামহীন কর্মসূচী

ঢাকা-০৫ আসনে একাধিক প্রার্থীঃআলোচনায় আছেন ভুঁইয়া বাবু

নজরুল ইসলাম বাবুঃ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-০৫ (ডেমরা-যাত্রবাড়ী ও আংশিক কদমতলী) আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করেছে সংসদ সচিবালয়। তার মৃত্যুতে উপনির্বাচন অনুষ্ঠিত হবে এই আসনে।তবে নির্বাচনের তারিখ ঘোষণা না হলেও ঢাকা০৫ (সংসদীয়-১৭৮) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে দোঁড়ঝাপ করছেন প্রায় ডজন খানেক নেতা।ডেমরা যাত্রাবাড়ী ও আংশিক কদমতলী নিয়ে ঢাকা-০৫ আসনটি। ঢাকা-০৫ এর ইউনিয়ন রয়েছে মাতুয়াইল,ডেমরা,সারুলিয়া ও দনিয়া ইউনিয়ন এবং মোট ১৪ টি ওয়ার্ড।নির্বাচনের পূর্ব প্রস্তুতি হিসাবে অনেক সম্ভাব্য প্রার্থী ও তাদের সমর্থকরা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও সরব রয়েছে।

এই আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী হিসেবে প্রাথমিকভাবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন-মাতুয়াইল হাজী আঃলতিফ ভুঁইয়া বিশ্ববিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি মোঃআবদুল রাকিব ভুইয়া( ভুইঁয়া বাবু ), আমুলিয়া মডেল টাউনের চেয়ারম্যান হাজী আতিকুর রহমান, যাত্রাবাড়ী থানা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মনিরুল ইসলাম মনু, যাত্রাবাড়ী থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ মুন্না, ঢাকা মহানগর দক্ষিন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি কামরুল হাসান রিপন,ডেমরা থানা আওয়ামীলীগের সভাপতি অ্যাড. রফিকুল ইসলাম খান মাসুদ,এশিয়ান টিভির চেয়াম্যান হারুনুর রশিদ সিআইপি, সাংসদ হাবিবুর রহমান মোল্যা’র ছেলে ও ডেমরা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল,বাংলাদেশ আ,লীগের আšর্তজাতিক বিষয়ক উপকমিটির সাবেক সদস্য নেহরীন মোস্তফা দিশি।
এরই মধ্যে আলোচন্য়া আছেন মাতুয়াইল হাজী আঃলতিফ ভুঁইয়া বিশ্ববিদ্যালয় কলেজের সভাপতি ও ভুঁইয়া বাড়ি জামে মসজিদের ,মুসলিম নগর খায়রুল সুফিয়া কেন্দ্রীয় জামে মসজিদের বর্তমান মোতওয়াল্লী রাকিব ভুইয়া।
রাকিব ভুইয়ার বড় দাদা মৃত মোঃফাজিল ভুঁইয়া ১৯১৪ সালে মানুষের কল্যানের স্বার্থে ফাজিল ভুঁইয়া ওয়াকফ এসেস্ট প্রতিষ্ঠা করেন।তার বড় বাবা মৃত মোঃওয়াসিন ভুইয়া তিনি ঢাকা-০৫ আসনের মানুষের পানির চাহিদা পুরনের জন্য বিশাল দীঘি খনন করেন।তার দাদা মৃত হাজী লতিফ ভুঁইয়া যিনি বৃহত্তর ঢাকা তেজগাও সার্কেলের সর্বোত্তম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েট সম্পন্ন করেন এবং যিনি মাতুয়াইল কেন্দ্রীয় ঈদগাহ এর জমি দান করেন,তিনি মাতুয়াইল কেন্দ্রীয় ঈদগাহ এর মোতাওয়ালৃলী ও ফাজিল ভুইয়া ওয়াকফ এসেস্ট,মাতুয়াইল ভুইয়া বাড়ী জামে মসজিদের এর মোতাওয়াল্লী ছিলেন।তার বাবার চাচাতো ভাই সামসুদ্দিন ভুইয়া সেন্টু ঢাকা দক্ষিণ সিটির ৬৫ নং ওয়ার্ডের আ,লীগ থেকে মনোনীত কাউন্সিলর।
খোজ নিয়ে জানা যায়,আবদুল রাকিব ভুইয়া বাবু দীর্ঘদিন ধরেই এলাকায় সাধারণ মানুষের পাশে রয়েছেন।জনগণের খোঁজখবরও নিয়মিত রাখেন।বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতিতে সর্বসাধারনের পাশে দাড়িয়েছেন সেবক হিসেবে।তার উদ্যোগে করোনা শুরুর  প্রথম থেকে গনসচেতনতা তৈরি ,মাস্ক বিতরন,মাইকিং,লিফলেট,খাদ্য সহায়তা প্রদান,ফোন কলের সাথে খাদ্য পাঠিয়েছেন নিজে গিয়ে বা কখনো লোক পাঠিয়ে দিয়ে।মাননীয় প্রধানমন্ত্রীর আস্থাভাজন মহানগর দক্ষিনের সভাপতি ও করোনা যোদ্ধা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু আহমেদ মন্নাফী চাচার পরামর্শ ও সকল নির্দেশে রাজনৈতিক ,সামাজিক ও ধর্মীয় সকল কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন।
এমপি না হয়েও তিনি ডেমরা-যাত্রাবাড়ী তথা ঢাকা-৫ আসনের উন্নয়নমূলক কর্মকান্ডে নানান ভাবে ভূমিকা রাখছেন এবং বিভিন্ন ভাবে এলাকার অনেক বেকার যুবকদের কর্মসংস্থান ও কলেজ-বিশ্ববিদ্যালয়ে বিনা বেতনে  পড়ালেখার সুযোগ ,শিক্ষা বৃত্তির ব্যবস্থা সৃষ্টি করছেন।ছাত্র রাজনীতিতে সক্রিয়ভাবে রাজনীতিতে জড়িয়ে পড়েন। এলাকায় তার ব্যাপক জনসম্পৃক্ততা রয়েছে।দলের সাংগঠনিক কর্মকান্ডের কারণেও তিনি মনোনয়ন দৌঁড়ে এগিয়ে রয়েছেন।এ ছাড়া বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরতে নির্বাচনী এলাকায় নিয়মিত দলীয় কর্মসূচি, পথসভা, মতবিনিময়, গণসংযোগ এবং রাজনৈতিক-সামাজিক অনুষ্ঠানেও যোগ দিচ্ছেন তিনি।প্রতিটি নির্বাচনে তিনি দলের প্রার্থীর পক্ষে কাজ  করেছেন।অসংখ্যা মসজিদ-মাদ্রাসা,মন্দির ও স্কুল-কলেজ নিজস্ব অর্থায়নে তৈরি করেছেন।ঢাকা-৫ আসনের আওতাধীন এলাকায় রাকিব ভুইয়া (ভুইয়া বাবু)দলমত নির্বিশেষে এমপি হিসেবে দেখতে চান তৃণমূলের আওয়ামী লীগ নেতা-কর্মী ও সাধারণ মানুষ। প্রতিটি ওয়ার্ডের সর্বশ্রেণীর মানুষের মধ্যে তার আকাশচুম্বি যে জনপ্রিয়তা রয়েছে তাকে ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দিলে তার বিজয়ী হওয়া সুনিশ্চিত।সহজ সরল মানুষ হিসেবে বাবু ভুইঁয়াকে সকলেই পছন্দ করেন এবং তার জনপ্রিয়তা সবচেয়ে বেশি।
উপনির্বাচনে মনোনয়নের ব্যাপারে রাকিব ভুইয়ার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু সুযোগ্য কন্যা ডিজিটাল বাংলার রুপকার গনতন্ত্রের মানসকন্যা আওয়ামীলীগের সফল সভানেত্রী ও গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনার আর্দশ লক্ষ ও উদেশ্য বা¯তবায়নের জন্য অঙ্গীকার ব্যক্ত করেছেন। মুক্তিযুদ্ধের চেতনায় রাজনীতির সার্বিক চর্চা এবং দেশ ও জাতির কল্যানে নিয়োজিত থাকবে বলে ও আশা ব্যক্ত করেছেন। জনগন আমাকে ভালোবসে তাই আমি জনগনের সাথে মিশে আছি।আমার জনপ্রিয়তার কারনে এলাকাবাসী আমাকে আপন করে নিয়েছে।গনতন্ত্রের মানসকন্যা খ্যাত ও বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা উপনিবাচনে আমাকে নেীকার টিকেট দিলে ঢাকা-০৫ আসনকে একটি রোল মডেল হিসেবে তৈরি করবো। এই প্রতিবেদককে আর ও বলেন,ঢাকা-০৫ আসনের জনগণের জন্য নিজস্ব জমিতে ৫ টির অধিক সুপেয় পানির জন্য জমি প্রদান করবো, এক হাজার বা তার অধিক শয্যা বিশিষ্ট হাসপাতালের জন্য দেশনেত্রীর ইচ্ছা অনুযায়ী নিজস্ব জমিতে আর্ন্তজাতিক মানসম্মত শেখ রাসলে ক্যান্সার ও জেনারেল হাসপাতাল নির্মান করন।মাতুয়াইল কেন্দ্রীয় ঈদগাহ মাঠকে প্রশস্ত করে বঙ্গবন্ধু মাতুয়াইল কেন্দ্রীয় ঈদগাহ নামকরন।ঢাকা-০৫ আসনে একটি মিনি স্টেডিয়াম নিমার্ন ।বঙ্গবন্ধু ফজিলাতুনন্নেসা বৃদ্ধাশ্রম নামকরন করে নিজস্ব জমিতে প্রতিষ্ঠান নির্মান  করেন।
কিন্তু শেষ পর্যন্ত বিচক্ষণ রাজনৈতিক ব্যক্তিত্ব ,শিক্ষা বিস্তারের অগ্রগামী ও দলীয় ক্লিন ইমেজের কারণে রাকিব ভুঁইয়ার পক্ষেই উপনির্বাচনের মনোনয়ন চমক থাকবে বলে জানিয়েছে একটি সূত্র।

Show quoted text

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 dailydeshamar
Design & Developed BY Freelancer Zone